বিভিন্ন মহল থেকে দাবি করা হচ্ছে যে ইরফান খানের ব্রেন ক্যান্সার হয়েছে। তবে এর সত্যতা সম্পর্কে আমাদের কিছু প্রশ্ন আছে ।

 

খারাপ সংবাদটি গত মঙ্গলবার, ৬ মার্চ আসে। বলিউডের সুপারস্টার ইরফান খান টুইটারে লিখেছেন যে, তিনি বিরল রোগে ভুগছেন। কিন্তু এই ‘বিরল রোগ’ কি; অভিনেতা সেই সম্পর্কে খোলাসা করে কিছু বলেননি।

তার পোস্ট দেখার পর সোশ্যাল মিডিয়া হৈ-হৈয়া শুরু হল। এমনকি বিভিন্ন ভারতীয় গণমাধ্যম ওয়ে বসাইটগুলি এই রোগ সম্পর্কে কি ভাবছে সে সম্পর্কে দাবি প্রকাশ করতে শুরু করেছে। সর্বাধিক জনপ্রিয় গুজব হল যে, তিনি ভুগছেন গ্লিবিস্টোমা মাল্টিফারমেজ (জিবিএম) গ্রেড চতুর্থ, যা ডায়গনিস্টের উপর মৃত্যু ‘নামেও পরিচিত। বলিউড মন্ত্র নামে ভারতীয় সেলিব্রিটি পোর্টাল এমন একটি দাবি প্রকাশ করে যেখানে একক বেনামী উত্সের নাম উল্লেখ করা হয়েছে। তারা প্রকাশ করে, “টিউমারের প্রকৃতির বিষয়ে নিশ্চিত করার জন্য ডাক্তারদের সুই বায়োপসি করতে হবে। তাত্ক্ষণিক অস্ত্রোপচার একমাত্র বিকল্প কিন্তু ইরফান খান অস্ত্রোপচারের জন্য প্রস্তুত নয়। তার পরিবর্তে তিনি কেমোথেরাপি সমর্থন করেন”।

বাংলাদেশী গণমাধ্যম খুব দ্রুত এই সংবাদটি প্রচার করে।

ট্রেড বিশ্লেষক এবং ইরফান খান এর ঘনিষ্ঠ কোমল নাহটা একটি টুইট পোস্ট করেছেন যে, এই সমস্ত অনুমান সব ভুয়া। আমরা এই সিদ্ধান্তে উপনীত হতে পারি যে, আমরা এখনো জানি না যে ইরাফান খান কি রোগে ভুগছেন।

  • Read in English

Leave a Reply

fact-watch