শহরের অগণিত রিকশা, সি এন জি ও ভ্যান চালক যারা লক ডাউনের কারনে আয়হীন হয়ে পড়েছেন, তাদেরকে উপার্জনের সুযোগ করে দিতে একটি নাগরিক উদ্যোগ “ইমার্জেন্সি হোম ডেলিভারি সার্ভিস বাই সিএনজি ড্রাইভার্স এন্ড রিকশা পুলার্স” ফেইসবুক গ্রুপ।

 

মহামারীর গ্রাস থেকে রক্ষা পেতে বিশ্বের অসংখ্য় মানুষ এখন লক ডাউনে. কিন্তু আমাদের আর্থসামাজিক বাস্তবতায় তা কততা সম্ভব? দেশে শ্রমশক্তির ৮৭% যেখানে অনানুষ্ঠানিক খাত থেকে জীবিকা নির্বাহ করে, কাজ বন্ধ করে বসে থাকার থাকার সামর্থ্য আছে মুষ্টিমেয় কিছু মানুষের।  সংগঠকরা মনে করেন, উদ্ভাবনী চিন্তার মাধ্যমেই  বৈশ্বিক সমস্যার স্থানীয় সমাধান মিলবে। 

 

 

 

এই সার্ভিস ব্যবহার করলে আপনার বাজার বাসায় পৌঁছে  দেবে একজন সি এন জি ড্রাইভার/রিকশা চালক/ভ্যান চালক, যারা এই মুহূর্তে আয়শুন্য  অবস্থায় আছেন। আপনার দেয়া সার্ভিস  চার্জ-এর মাধ্যমে তার একটি আয়ের উৎস নিশ্চিত হবে।হোম ডেলিভারীর সার্ভিস চার্জ থেকে এই গ্রুপ কোন লাভ রাখবে না, পুরোটাই ডেলিভারী করতে আসা মানুষটির জন্য থাকবেসার্ভিস চার্জ এর ১০% টাকা ডেলিভারী পারসন এর পিপিই, মাস্ক ও গ্লাভস কেনার জন্য ব্যয় হবে। 

সার্ভিস চার্জ এবং অর্ডার দেয়ার বিষয়ে বিস্তারিত গ্রুপে দেখে নিন। বর্তমান ডেলিভারী এলাকাঃ মিরপুর (১,২,৬,৭,১০,১১,১২,১৩,১৪), কাজিপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বনশ্রী, দক্ষিণ বনশ্রী, মাদারটেক, মেরুল বাড্ডা, খিলগাঁও। ক্রমেই আওতা বাড়ানো হবে বলে সংগঠকরা আশা করছেন।

মহামারীর কবলে পর্যুদস্ত শহরে এরকম উদ্ভাবনী নাগরিক উদ্যোগ শক্তি এবং সাহস যোগায়। সংগঠকদের সাথে যোগাযোগ করতে বা উদ্যোগটিকে সহায়তা করতে 01717512589 নম্বরে বা skroqibulhasan@gmail.com-এর সাথে যোগাযোগ করুন। 

https://www.facebook.com/groups/emergencyhomedelivery/

  • Read in English

Leave a Reply

fact-watch