ভাইরাল হওয়া ছবিতে কি বিএনপি নেত্রী রুমিন ফারহানাকে টিকা নিতে দেখা যাচ্ছে?

Published on: February 5, 2021

বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানা টিকা নিচ্ছেন এমন একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ভাইরাল হয়েছে। মাস্কে মুখ ঢাকা এক নারীর ওই ছবি রুমিন ফারহানার বলে দাবি করে স্ট্যাটাস দিয়েছেন অনেকে। প্রকৃতপক্ষে, ছবিতে যাকে দেখা যাচ্ছে তিনি ঢাকা মেডিকেল কলেজের ডা. শামীমা আক্তার। ধারণা করা হচ্ছে, ছবিতে মাস্ক পরা থাকায় পরিচয় নিয়ে এই বিভ্রান্তি সৃষ্টির সুযোগ তৈরি হয়েছে।
বিভিন্ন ফেসবুক পেইজ থেকে ছবিটি পোস্ট করে লেখা হয়েছে,
“বিএনপির নায়িকা তিনি
সরকার এবং সরকারের আনা করোনা ভ্যাকসিনের প্রতি আস্থা নেই বলে চিৎকার করে জনগণকে বিভ্রান্ত করছিলেন যারা তাদের মধ্যে থেকে প্রথম সারিতেই ভ্যাকসিন নিলেন ব্যারিস্টার রুমিন ফারহানা।”
স্ক্রিনশটটি দেখুন
নিউজবাংলা টুয়েন্টি ফোর ডট কম একটি প্রতিবেদনে জানিয়েছে ছবিতে টিকা নিচ্ছেন ডা. শামীমা আক্তার, যিনি নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের ভিজ্যুয়াল বিভাগের কর্মী আলভি নাভিদ অর্ণবের স্ত্রী।
অন্যদিকে, রুমিন ফারহানা তার ফেইসবুকে একাউন্টে জানিয়েছেন তিনি টিকা নেন নি।
বাংলাদেশ প্রতিদিনের একটি প্রতিবেদন থেকে জানা যায়, সকালে ঢাকা মেডিকেলে যখন টিকাদান চলছিল, তখন সংসদ অধিবেশনে ছিলেন বিএনপির এই এমপি এবং ফেসবুকে তাকে নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে পড়লে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিষয়টি নিয়ে একটি স্ট্যাটাস দেন রুমিন ফারহানা। তিনি লেখেন, একজন নারীর টিকা নেবার ছবি দিয়ে আমি টিকা নিচ্ছি বলে ষড়যন্ত্রমূলকভাবে যে প্রচারণা চালানো হচ্ছে তার জবাবে বলছি… আমি করোনার টিকা নেইনি।
পোস্টের স্ক্রিনশট দেখুন
তথ্যসূত্র

আপনি কি এমন কোন খবর দেখেছেন যার সত্যতা যাচাই করা প্রয়োজন?
কোন বিভ্রান্তিকর ছবি/ভিডিও পেয়েছেন?
নেটে ছড়িয়ে পড়া কোন গুজব কি চোখে পড়েছে?

এসবের সত্যতা যাচাই করতে আমাদেরকে জানান।
আমাদেরকে ইমেইল করুনঃ contact@fact-watch.org
অথবা ফেইসবুকে মেসেজ দিনঃ fb.com/search.ulab

Leave a Reply