হযরত মুহাম্মদ (সাঃ) কে সর্বকালের সেরা মানব বলেছেন বলিউড অভিনেত্রী রানী মুখার্জি?

Published on: February 11, 2021

“হযরত মুহাম্মদ (সাঃ) দুনিয়ার সর্বকালের সেরা মানব: রানী মুখার্জি” শিরোনামে একটি খবর  গত ৯ ফেব্রুয়ারি, ২০২১ ইং তারিখে প্রকাশ করেছে somoy24live.com নামের একটি অনলাইন পোর্টাল। একই শিরোনামে পূর্বেও এই খবর প্রচার করেছে আরও বেশ কিছু অনলাইন পোর্টাল। খবরর্টিতে বলা হচ্ছে, হযরত মুহাম্মদ (সাঃ) কে দুনিয়ার সর্বকালের সেরা মানব বলে টুইট করেছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রাণী মুখার্জি। বাস্তবে তিনি এমন কিছু বলেননি এবং তার কোনো টুইটার একাউন্টও নেই।

ফ্যাক্টওয়াচের অনুসন্ধানে দেখা গেছে, kohraam.com নামের একটি বলিউড ম্যাগাজিন “Prophet Muhammad most remarkable man in the history of mankind, tweets Rani Mukerji” শিরোনামে একটি লেখা প্রকাশ করেছিলো ২০১৬ সালের ৩রা জানুয়ারিতে। লেখাটির বাংলায় অনুবাদ করলে যা দাঁড়ায় – “যখন কিছু শিল্পী, অভিনেতা এবং লেখক নবী মুহাম্মদ (সাঃ) কে  উপহাস বা ক্যারিকেচার করার বিষয়টি তাদের শখে পরিণত করেছেন, ভারতের বিশিষ্ট বলিউড তারকা রানী মুখার্জির নাম এবং ছবি সম্বলিত একটি টুইটার  নবীকে মানবজাতির ইতিহাসের সবচেয়ে উল্লেখযোগ্য মানুষ হিসাবে বর্ণনা করে প্রশংসা করেছেন।”

রানী মুখার্জি  বিভিন্ন সময়ে তার নিজস্ব কোনো টুইটার একাউন্ট না থাকার বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন।  ২০১৭ সালে কাশ্মীর বিষয়ে তার নামের এক ছদ্ম টুইটার একাউন্ট থেকে একটি বক্তব্য পোস্ট করা হয় যা ব্যাপক আলোচনার সৃষ্টি করে। পরবর্তীতে তার পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয় তিনি কখনো সামাজিক মাধ্যমে সক্রিয় ছিলেন না এবং তার নিজস্ব কোনো টুইটার একাউন্ট নেই।


তথ্যসূত্র

somoy24live.com এর খবর 

২০২০ সালে প্রকাশিত প্রায় একই শিরোনামে আরেকটি খবর 

kohraam.com এর আর্টিকেল

Rani Mukerji clears air on Kashmir referendum tweet

 

আপনি কি এমন কোন খবর দেখেছেন যার সত্যতা যাচাই করা প্রয়োজন?
কোন বিভ্রান্তিকর ছবি/ভিডিও পেয়েছেন?
নেটে ছড়িয়ে পড়া কোন গুজব কি চোখে পড়েছে?

এসবের সত্যতা যাচাই করতে আমাদেরকে জানান।
আমাদেরকে ইমেইল করুনঃ contact@fact-watch.org
অথবা ফেইসবুকে মেসেজ দিনঃ fb.com/search.ulab

Leave a Reply